1. admin@ekattortribune.com : admin :
  2. adnan42ju@gmail.com : Azadul Islam Adnan : Azadul Islam Adnan
  3. ekattortribune2020@gmail.com : Ekattor Tribune : Ekattor Tribune
উত্তরা এপার্টমেন্ট প্রকল্পে মাদক ও ছুরিসহ যুবক-যুবতী আটক - একাত্তর ট্রিবিউন
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন

উত্তরা এপার্টমেন্ট প্রকল্পে মাদক ও ছুরিসহ যুবক-যুবতী আটক

সুমৃৎ খান সুজন
  • বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ৪৩৪ বার

বৃহস্পতিবার দুপুরে (৫ নভেম্বর ) রাজধানীর রাজউক উত্তরা এপার্টমেন্ট প্রকল্পে (রুয়াপ) মডেল-অভিনেত্রী পরিচয় দানকারী এক যুবতীকে এক যুবকসহ আটক করা হয়েছে। আটকের সময় যুবতীর ফ্লাট থেকে মদের বোতল, বিয়ারের ক্যান, হুকা (গুড়গুড়ি), ইয়াবা সেবনে ব্যবহৃত সামগ্রী, ছুরি, কাঁচি উদ্ধার করা হয়। আটককৃত যুবতী রোজ তাসলিমা এরিনের (২৪) গ্রামের বাড়ি কুষ্টিয়া। তিনি নিজেকে মডেল ও অভিনেত্রী হিসেবে পরিচয় দেন। আটককৃত যুবক টাঙ্গাইলের সোহাস আলম (২৫) পেশায় একজন গার্মেন্টস ব্যবসায়ী বলে জানিয়েছেন। আটককৃতরা বেশ কয়েক মাস যাবৎ প্রকল্পের কর্ণফুলী ভবনে স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস করে আসছিলেন।

জানা গেছে, ৪ নভেম্বর গভীর রাতে রাজউক উত্তরা এপার্টমেন্ট প্রকল্পের কর্ণফুলী ভবনের সি ব্লকের একটি ফ্লাট থেকে গণ্ডগোল ও চিৎকার-চেচামেচি শোনা যায়। স্বামী-স্ত্রীর স্বাভাবিক গণ্ডগোল ভেবে আশেপাশের লোকজন ব্যাপারটিকে তেমন আমলে নেন নি। ভোরের দিকে প্রচণ্ড গণ্ডগোল ও চিৎকার-চেচামেচির পাশাপাশি কিছু একটা পোড়ার গন্ধ পেলে ব্যাপারটি সন্দেহজনক মনে হতে থাকে। ভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মচারী গোলাম মওলা ব্যাপারটির খোঁজখবর করতে থাকেন। তার কাছে অস্বাভাবিক মনে হলে ভবন পরিচালনা কমিটিকে ব্যাপারটি অবহিত করা হয়।

এ সময় ভবন পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এস কে অপু ও সহ-সভাপতি ইয়াসিন সহ কর্মচারীরা ফ্লাটে গিয়ে বালিশ-কাঁথা ও কিছু কাপড় পোড়ানো অবস্থায় পড়ে থাকতে দেখেন। তৎক্ষণাৎ পুলিশকে অবহিত করলে তুরাগ থানার উপ-পরিদর্শক (এস আই) মো: নাফিজ মেহেদী সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল পরিদর্শন করে জিজ্ঞাসাবাদ শুরু করেন। জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে- যুবক-যুবতী প্রকৃতপক্ষে পরষ্পর স্বামী-স্ত্রী নয়। পরিচয় গোপন করে তারা বেশ কয়েক মাস যাবৎ স্বামী-স্ত্রী পরিচয়ে ফ্লাটটিতে বসবাস করে আসছে। তাদের অসংলগ্ন কথা-বার্তায় সন্দেহ হলে পুলিশ ফ্লাটটিতে তল্লাশী শুরু করলে ফ্লাটের ৩ টি কামরা থেকে তিনটি দেশী ও বিদেশী মদের বোতল, চারটি বিয়ারের ক্যান, একটি তামাক সেবনের বিলাসবহুল বিদেশী হুকা (গুড়গুড়ি), ইয়াবা সেবনে ব্যবহৃত বিপুল পরিমান ফয়েল পেপার, গ্যাস লাইটার এবং একটি বড় আকারের চাকু (ছুরি) ও কাঁচি উদ্ধার করা হয়।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, যুবক-যুবতীর বসবাসরত ফ্লাটটির মেঝে পুরোপুরি পানিতে ভেজা। কাগজ ও কাপড়-চোপড় পোড়ানোর ছাইয়ে মেঝে সয়লাব। আগুনে পুড়ে যাওয়া বেশ কয়েকটি কাঁথা-বালিশের অংশবিশেষ। এসময় সেখানে মদের বোতল, বিয়ারের ক্যান, ইয়াবা সেবনে ব্যবহৃত সরঞ্জামাদি ও বড়-ছোট ছুরি-কাঁচি পড়ে থাকতে দেখা যায়।

এ ব্যাপারে উপ-পরিদর্শক (এস আই) মো: নাফিজ মেহেদী ‘একাত্তর ট্রিবিউন’ কে বলেন, ৯৯৯- এ ফোন পেয়ে দ্রত ঘটনাস্থলে এসে জিজ্ঞাসাবাদে অভিযুক্তদের কথা-বার্তায় অসংলগ্নতা পরিলক্ষিত হলে রুম তল্লাশী করে মদের বোতল, বিয়ারের ক্যান, সন্দেহজনক বেশকিছু সরঞ্জামাদি ও দু’টি ছুরি ও কাঁচি জব্দ করি। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার প্রক্রিয়া চলছে।

 

জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিযুকক্ত যুবক-যুবতী স্বামী-স্ত্রী পরিচয়ে ৩-৪ বছর যাবৎ রাজধানীর বিভিন্ন এলাকায় ফ্লাট ভাড়া নিয়ে মাদকসেবন ও অসামাজিক কাজকর্ম করে আসছিল। সম্প্রতি নেশাসক্ত এ যুবক-যুবতী মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে মনোমালিন্য শুরু হয়। একপর্যায়ে সোমবার রাতে তারা বিবাদে জড়িয়ে পড়ে। ফলে পরিচয় গোপন করে বসবাস করা এ যুবক-যুবতীর অবৈধ সম্পর্ক ও তাদের নেশাসক্ত জীবনের চিত্রটি প্রকাশ্যে চলে আসে।

নাম প্রকাশ না করার শর্তে একজন বাসিন্দা বলেন, এই যুবক-যুবতীর চলাফেরা প্রথম থেকেই সন্দেহজনক। প্রায় প্রতিনিয়তই তাদের বাসায় নতুন নতুন বহিরাগত যুবক-যুবতীর আসা-যাওয়া ছিল। তারা নিজেদেরকে যুবত-যুবতীর আত্নীয় পরিচয় দিত।

নিরাপত্তাকর্মী মহিউদ্দিন বহু অপরিচিত অল্প বয়স্ক ছেলেমেয়েকে এ যুবক-যুবতীর ফ্লাটে আসতে যেতে দেখেছেন বলে এ প্রতিবেদককে জানান।

পরিচয় গোপন রাখার শর্তে একজন বাসিন্দা দাবী করেন, বহিরাগতরা এ যুবক-যুবতীর ফ্লাটে মাদক সেবন ও অসামাজিক কাজকর্ম চালাতো; জব্দকৃত আলামতে ব্যাপারটা স্পষ্ট।

কর্ণফুলী ভবন পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর জাহাঙ্গীর আলম বলেন, ভবনের নিরাপত্তার ব্যাপারে আমরা বরাবরাই সজাগ। এর ভিতর দিয়েও এরকম ঘটনা অনাকাঙ্ক্ষিত। অভিযুক্তদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নিতে পুলিশকে সার্বিক সহযোগিতা করা হবে।

কর্ণফুলী ভবন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র বর্মন ব্যাপারটি নিয়ে আক্ষেপ প্রকাশ করে বলেন, আমার বারবার ফ্লাট মালিকদেরকে ভাড়াটিয়ার প্রকৃত পরিচয় সঠিকভাবে যাচাইপূর্বক ফ্লাট ভাড়া দেয়ার ব্যাপারে অনুরোধ জানিয়ে আসছি। কিন্তু ফ্লাট মালিকরা ব্যাপারটিতে আশানুরূপ সাড়া দিচ্ছেন না। আজকের ঘটনা উদ্বেগজনক। জড়িতদের ফ্লাট ছাড়ার নোটিশ দেয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, কর্ণফুলী ভবনের ৩৩৬ টি ফ্লাটের প্রায় একশটিতে বর্তমানে বাসিন্দারা বসবাস করছেন। এ বিশাল ভবনে নিরাপত্তার দায়িত্বে আছেন মাত্র তিনজন নিরাপত্তাকর্মী। ফলে নিরাপত্তা কর্মীদের চোখ ফাঁকি দিয়ে যে কারও অনায়াসে ভবনে প্রবেশের সুযোগ রয়েছে। অর্থাৎ নিরাপত্তার ব্যাপারটি এখানে প্রশ্নবিদ্ধ।

উল্লেখ্য, রাজধানী ঢাকার উত্তরার ১৮ নং সেক্টরে রাজউক উত্তরা এপার্টমেন্ট প্রকল্প (রুয়াপ)-এর অবস্থান। নাগরিক সুবিধার ঘাটতি ও যোগাযোগ ব্যবস্থার স্বল্পতা হেতু প্রকল্পে বসবাসকারী পরিবারের সংখ্যা হাতে গোনা। প্রকল্প এলাকাটি অনেকাংশে জনবিছিন্ন হওয়ায় একশেণির অসাধু লোক এখানে মাদক ব্যবসা ও অসামাজিক কাজকর্ম পরিচালনার সুযোগ নিচ্ছে বলে অভিযোগ আছে।

 

কেএস//

এই জাতীয় আরও খবর পড়ুন

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১১৩,২৬৭,২৫৪
সুস্থ
৬৩,৯৭৭,৫২২
মৃত্যু
২,৫১৫,৪০৬

নামাজের সময় সূচি

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১২
  • ১২:১৫
  • ১৬:২১
  • ১৮:০৩
  • ১৯:১৭
  • ৬:২৪

Website Live Visitor

0 2 9 7 1 6
© All rights reserved © Ekattortribune.com
Theme Dwonload From ThemesBazar.Com
English