বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
শিরোনাম :
আমরা সাংবাদিকতায় ডিগ্রি বিষয়ে হুদাই প্যাঁচাল আর তর্ক বিতর্ক চালাচ্ছি —সাঈদুর রহমান রিমন সাভার হাইওয়ে থানায় ওপেন হাউজ-ডে পালিত সাভারে সাংবাদিককে নিয়ে অপপ্রচার, তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ জয়পুরহাটে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন জয়পুরহাটে চরম প্রতিদ্বন্দী দুই চেয়ারম্যান প্রার্থীর অনুস্মরনীয় শিষ্টাচার ময়মনসিংহ আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকের বিরুদ্ধে করা মামলা খারিজ পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে আলোচনার শীর্ষে ‘শিখা’ ধামরাইয়ে সংবাদকর্মীকে হুমকির ঘটনায় সেই ইউপি চেয়ারম্যানের শাস্তির দাবিতে সাংবাদিকদের মানববন্ধন আদিতমারীর কুটিরপাড় বায়তুল ফালাহ্ জামে মসজিদের তিনতলা ভিত্তি প্রস্তরের উদ্বোধন জয়পুরহাটের ৩টি উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারী ফলাফল

চৌদ্দগ্রামে ভূমিকম্পের আতংকে পদদলিত হয়ে অর্ধ শতাধিক গার্মেন্টস শ্রমিক আহত

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ৮৮ বার পড়া হয়েছে

কুমিল্লার চৌদ্দগ্রামে ভূমিকম্পের আতংক ছড়িয়ে পড়লে হুড়োহুড়িতে পদদলিত হয়ে আমির শার্ট এন্ড গার্মেন্টস এর অর্ধ শতাধিক শ্রমিক আহত হয়েছে। আহতদের উদ্ধার করে চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্স এর জরুরি বিভাগে নিয়ে আসে স্থানীয়রা। এদের মধ্যে গুরুতর আহত ৪ জনকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। চিকিৎসা শেষে তারা বাড়ীতে চলে গেছে বলে জানিয়েছে সরকারি হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার (০২ ডিসেম্বর) সকালে উপজেলার ছুপুয়া এলাকায় আমির শার্ট এন্ড গামের্ন্টসে এ ঘটনা ঘটে।

আহতরা সহ প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৯টা ৩৬ মিনিটে কুমিল্লার চৌদ্দগ্রামসহ আশপাশের এলাকায় ভূমিকম্প অনুভূত হয়। এ সময় উপজেলার কালিকাপুর ইউনিয়নের ছুপুয়া এলাকায় অবস্থিত আমির শার্ট নামক একটি গার্মেন্টসের শ্রমিকরা আতংকিত হয়ে দিগ্বিদিক ছুটাছুটি শুরু করে। তাড়াহুড়ো করে নামতে গিয়ে পদদলিত হয়ে ও বহুতল ভবনের উপরের তলা থেকে লাফ দিয়ে নামতে গিয়ে কমপক্ষে অর্ধ শতাধিক শ্রমিক আহত হয়েছেন।

এ সময় গার্মেন্টসের প্রধান গেইট বন্ধ থাকার কারণে কেউ বেরিয়ে আসতে পারেনি বলে প্রত্যক্ষদর্শীরা জানান। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। গুরুতর আহত ৪ জনকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়া অনেকে বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. গোলাম কিবরিয়া টিপু জানান, ভূমিকম্পে আতংকে ছুটাছুটি করতে গিয়ে আহত হওয়া ৭৬ জন গার্মেন্টস শ্রমিককে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। তারমধ্যে উন্নত চিকিৎসার জন্য সাহেদা, আয়শা ও অজ্ঞাতনামা আরো দু’জন সহ চারজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আমির শার্ট এন্ড গার্মেন্টেসের সহকারী ভাইস প্রেসিডেন্ট (এভিপি) কাজী মো: ইউসুফ, এসভিপি শাহজাহান সাজু জানান, আমির শার্ট এন্ড গার্মেন্টেসের তিনটি ভবন রয়েছে। তারমধ্যে একটিতে প্রশাসনিক ও অপর দুইটিতে প্রোডাকশনের কাজ চলে। প্রোডাকশনের দু’টি ভবনের চারটি ফ্লোরে মোট ১৭শ শ্রমিক কাজ করেন। তারা বলেন, ভবনে উঠানামার জন্য আমাদের পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে কিন্তু ভূমিকম্পের আতংকে ছুটাছুটি করতে গিয়ে কিছু শ্রমিক আহত হয়েছে।

চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর স্টেশন কর্মকর্তা মেহেদী হাসান জানান, আমির শার্ট গার্মেন্টসে দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। কতজন আহত হয়েছে তার সঠিক হিসাব এখনো করা হয়নি। তবে নিহতের কোন ঘটনা নাই বলে তিনি জানিয়েছেন।

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ১৬:৩৪ অপরাহ্ণ
  • ১৮:৪২ অপরাহ্ণ
  • ২০:০৬ অপরাহ্ণ
  • ৫:১২ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102